ব্রেকিং নিউজ

x


অনুমোদনহীন শিশু খাদ্য ও প্রসাধনী বিক্রির দায়ে ১৫ ব্যবসায়ীকে জরিমানা

শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | ৯:০০ পূর্বাহ্ণ

অনুমোদনহীন শিশু খাদ্য ও প্রসাধনী বিক্রির দায়ে ১৫ ব্যবসায়ীকে জরিমানা
১৫ ব্যবসায়ীকে জরিমানা- ছবিঃ সংগ্রহিত।

সিরাজগঞ্জে পৌর শহরের বিভিন্ন গো-খাদ্য ও আমদানিকারকের অনুমোদন ছাড়া শিশু খাদ্য ও প্রসাধনী পণ্য বিক্রি করার দায়ে ১৫ ব্যবসায়ীকে ২ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে হোসেন পুর, গোশালা, এস এস রোড, মুজিব সড়কে বিভিন্ন স্টোরে শিশু খাদ্য ও প্রসাধনী পণ্য বিক্রির দায়ে নগদ অর্থ জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় বিএসটিআই এর ফিল্ড অফিসার গোবিন্দ কুমার ঘোষ, সদর থানার এ এস আই মো. রবিউল ইসলাম ও র্যা ব- ১২ এর মিডিয়া অফিসার সহকারী পরিচালক মো. এরশাদুর রহমান এবং বাংলাদেশ আনসার ব্যাটেলিয়নের সদস্যরা ভ্রাম্যমাণ আদালত সহায়তা করেন।



ভ্রাম্যমাণ আদালতে সূত্রে জানা যায়, সকালে হোসেন পুর, গোশালা, এস এস রোড, মুজিব সড়কে বিভিন্ন স্টোরে শিশু খাদ্য ও প্রসাধনী পণ্য বিক্রির দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস এন্ড মেজার্স অর্ডিন্যান্স ২০১৮ এর ৪১ ধারায় ১১ জনকে ৬৩ হাজার টাকা অর্থদণ্ড এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড ও টেস্টিং ইন্সটিটিউশন অধ্যাদেশ ২০১৮ এর ২৭ ও ৩১ ধারায় ৪ জনকে, ১ লক্ষ ৯০ হাজার টাকা সর্বমোট ২ লক্ষ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সিরাজগঞ্জ পৌর শহরে সুনামধন্য জান্নাতী স্টোরের মালিক মো. রবিউল ইসলামকে ২ হাজার টাকা, মেসার্স আল মদিনা স্টোরের মালিক মোহাম্মদ আলীকে ৩০ হাজার টাকা, আল মদীনা স্টোরের মালিক জহুরুল ইসলামকে ৩০ হাজার টাকা, প্রগতি স্টোরের মালিক বাপ্পী শাহাকে ৩০ হাজার টাকা, আলা উদ্দিন স্টোরের মালিক মো. মাসুম সেখকে ৫ হাজার টাকা, প্রিয়জন স্টোরের মালিক অপূর্ব সাহাকে ২ হাজার টাকা, সিরাজ স্টোরের মালিক মাহবুবুর রহমানকে ১ হাজার টাকা, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন ২০১৮ এর ২৭ ধারায় আব্দুল মালেককে ১ লক্ষ টাকা, বেম্বে মিষ্টি বোল্ড কালেকশন এর মালিক বিমান সাহাকে ৫ হাজার টাকা, অপরূপ বিপণী কেন্দ্র মালিক মোছা আন্নিকাকে ১ হাজার টাকা, গিফট ওয়ার্ল্ড স্টোরের মালিক ফেরদৌস রহমানকে ৩০ হাজার টাকা, লেডিস কণার রাজন সাহা ২ হাজার টাকা, হেলথ কনফেশনারী এন্ড ষ্টেশনারী মালিক আঙ্গর অজয় শাহাকে ৫ হাজার টাকা, বিহঙ্গ ডিপলেমেন্টাল স্টোরের মালিক ফরহাদ হোসেনকে ৪ হাজার টাকা, নিউ রুপালি স্টোরের মালিক শাহিন কাদির ৫ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর নির্দেশ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের সার্বিক সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ৯:০০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »