ব্রেকিং নিউজ

x


আফগানিস্তানে ৫ বছরে ৪০ হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন: আশরাফ গনি

সোমবার, ১১ জানুয়ারি ২০২১ | ১০:১৫ পূর্বাহ্ণ

আফগানিস্তানে ৫ বছরে ৪০ হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন: আশরাফ গনি

আফগানিস্তানে গত পাঁচ বছরে ৪০ হাজারের বেশি মানুষকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ‘আশরাফ গনি’। মার্কিন নিউজ চ্যানেল সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য প্রকাশ করেছেন। আশরাফ গনি বলেন, ২০১৫ সালে আমি প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করার পর আফগানিস্তানে মার্কিন সেনা নিহত হয়েছে ৯৮ জন।

অথচ আমার দেশের সামরিক ও বেসামরিক নাগরিক নিহত হয়েছে ৪০ হাজারেরও বেশি। আমরা এখানে মার্কিন নাগরিকদের নিরাপত্তা রক্ষা করেছি। খবর সিএনএনের। তিনি আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়ার আগে দুই দেশের স্বার্থ বিবেচনায় নেয়ার জন্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানান। আফগান প্রেসিডেন্ট বলেন, যে কোনো মূল্যে তার দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষা করতে হবে।



এ সময় তিনি তালেবানের সঙ্গে তার সরকারের চলমান শান্তি প্রক্রিয়া নিয়েও কথা বলেন। আশরাফ গনি জানান, শান্তি আলোচনা কীভাবে চলবে তার রূপরেখা ঠিক করতেই চার মাস সময় ব্যয় হয়েছে। এখন আলোচনার মূল পর্বে ইতিবাচক ফল পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। আফগান প্রেসিডেন্ট ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনায় বসার জন্য তালেবানের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১০:১৫ পূর্বাহ্ণ | সোমবার, ১১ জানুয়ারি ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »