ব্রেকিং নিউজ

x

ঈদে আগেভাগেই মানুষ ঘরে ফিরছে, পাটুরিয়ায় যানবাহনের চাপ

শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১ | ৯:২০ পূর্বাহ্ণ

ঈদে আগেভাগেই মানুষ ঘরে ফিরছে, পাটুরিয়ায় যানবাহনের চাপ

লকডাউনের মধ্যেও সাপ্তাহিক ছুটির দিনে যানবাহন ও যাত্রীর চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে। শুক্রবার (৩০ এপ্রিল) ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় ছিল ৩ শতাধিক ছোট-বড় যানবাহন।

সেই সঙ্গে বিভিন্নভাবে ঘাট এলাকায় পৌঁছানো যাত্রীদেরও ছিল অতিরিক্ত চাপ। বরাবরের মতো ঘাট এলাকায় এদিনও দেখা যায়নি স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে শুক্রবার সকাল থেকে লম্বা লাইনে অপেক্ষা করতে দেখা যায় ছোট-বড় ব্যক্তিগত যানবাহন। একই সঙ্গে ছিলে ঈদে আগেভাগে ঘরে ফেরা মানুষের চাপও। যানবাহনের চাপ থাকায় ঘাট কর্তৃপক্ষ সকাল সাড়ে ৭টা পর্যন্ত সব ফেরি সচল রাখে। পরে সকাল ৮টা থেকে বড় রোরো ফেরিগুলোকে নোঙর করে রাখা হয়।

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটের ২০টি ফেরি মধ্যে ছোট কে-টাইপ ও ইউটিলিটি ৬টি ফেরি চলাচল করছে। ছুটির দিন হওয়ায় ঈদ উপলক্ষে রাজধানী ও এর আশাপাশে শিল্পাঞ্চল জেলাগুলো অনেকেই আগেভাগেই ফিরছেন গ্রামের উদ্দেশে। কুদ্দুস নামের একজন যাত্রী জানান, ঢাকায় করোনার অবস্থা ভালো না, তাই পরিবার নিয়ে ঈদে আগেভাগেই বাড়ি যাচ্ছি। লিয়াকত নামের অন্য একজন যাত্রী জানান, ছুটির দিন তাই বাড়িতে যাচ্ছি পরিবারকে আগেভাগেই সময় দিতে।

পরে আরও ভিড় পড়তে পারে তাই বেশি ভাড়া দিয়ে হলেও এখনই বাড়ির উদ্দেশে যাচ্ছি। ঘাট ব্যবস্থাপক মো. সালাম মিয়া জানান, ছুটির দিনে চাপ পড়েছে। ৮টার পর থেকে বড় ফেরি বন্ধ রয়েছে। সকালেই ৬ থেকে ৮টা পর্যন্ত দুই ঘণ্টায় ৩০০ ছোট ও মাঝারি যানবাহন পার হয়েছে।

বাংলাদেশ সময়: ৯:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »