ব্রেকিং নিউজ

x


একুশে বইমেলা হচ্ছে না ফেব্রুয়ারি

সোমবার, ১১ জানুয়ারি ২০২১ | ৯:২৭ পূর্বাহ্ণ

একুশে বইমেলা হচ্ছে না ফেব্রুয়ারি
ছবিঃ সংগ্রহিত।

এবার একুশে বইমেলা হচ্ছে না ফেব্রুয়ারিতে। বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী রবিবার (১০ জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন। কবে বইমেলা অনুষ্ঠিত হতে পারে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্চ-এপ্রিলে বইমেলা অনুষ্ঠিত হওয়ার ব্যাপারেও অনিশ্চয়তা এখনো কাটেনি।

হাবীবুল্লাহ সিরাজী বলেন, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে আজই (রবিবার) আমাকে জানানো হয়েছে, বর্তমান করোনা পরিস্থিতির কারণে শারীরিক উপস্থিতিতে ফেব্রুয়ারি মাসে বইমেলা আয়োজন সম্ভব নয়। পরের মাসেও বইমেলা হবে কিনা সেটা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। বাংলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা অপলেশ কুমার বলেন, বইমেলার আয়োজন নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর। মার্চ, এপ্রিল বা মে, কোন মাসে হবে সেটা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে যখনই মেলার আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হবে সেটা গণমাধ্যমে জানিয়ে দেয়া হবে।



এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২১ সালে অমর একুশে গ্রন্থমেলা ভার্চ্যুয়াল বা অনলাইনে করার জল্পনা ছিল। তবে শেষ পর্যন্ত ঠিক হয়েছে, চিরায়ত নিয়মে হবে মেলা। শেষ পর্যন্ত সেটাও যথাসময়ে হচ্ছে না। আনুষ্ঠানিকভাবে ১৯৭২ সালে বাংলা একাডেমি প্রাঙ্গণে মেলা শুরু হয়েছিল, তবে বাংলা একাডেমি আনুষ্ঠানিকভাবে প্রতিবছর বইমেলার আয়োজন করার জন্য ১৯৭৮ সালে দায়িত্ব গ্রহণ করে। পরে এটি নামকরণ করা হয় ‘অমর একুশে গ্রন্থ মেলা’ এবং ১৯৮৪ সালে সাড়ম্বরে বর্তমানের অমর একুশে গ্রন্থমেলার সূচনা হয়।

বাংলাদেশ সময়: ৯:২৭ পূর্বাহ্ণ | সোমবার, ১১ জানুয়ারি ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »