ব্রেকিং নিউজ

x

কোয়ারেন্টাইন ও করোনাভাইরাসের টেস্ট ছাড়াই বাড়ি ফিরলেন ভারতফেরত নারী!

সোমবার, ০৩ মে ২০২১ | ১০:৪৫ পূর্বাহ্ণ

কোয়ারেন্টাইন ও করোনাভাইরাসের টেস্ট ছাড়াই বাড়ি ফিরলেন ভারতফেরত নারী!

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে এক বাংলাদেশি নারীকে পুশব্যাক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (০১ মে) বিকেলে ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির কাছে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত দেওয়া হয়। ফেরত পাওয়ার পর ওই নারীকে কোয়ারেন্টাইনে না রেখে মহেশপুর থানায় সোপর্দ করে বিজিবি।

রোববার (০২ মে) মহেশপুর থানা পুলিশ ওই নারীকে আদালতে পাঠানোর পর জামিন আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করে। এদিকে ভারতের করোনার অন্যতম মহামারি এলাকা মুম্বাই থেকে দেশে আনার পর কোয়ারেন্টাইনে না রাখাটা ঝুঁকিপুর্ণ বলে মনে করছে স্বাস্থ্যবিভাগ। জানা যায়, ওই নারীর বাড়ি খুলনা শহরের খানজাহান আলি থানা এলাকায়। দুই মাস আগে সৌদি আরবে পাঠানোর কথা বলে একটি দালাল চক্র তাকে ঢাকায় নিয়ে যায়। এরপর তাকে অচেতন করে ফেলে। জ্ঞান ফিরলে তিনি জানতে পারেন ভারতের মুম্বাইয়ের একটি যৌনপল্লীতে রয়েছেন তিনি। সেখানে তাকে তিন লাখ টাকায় বিক্রি করা হয়েছে। সেখানে মাস খানেক থাকার পর পালিয়ে কলকাতায় আসেন।

দালাল ধরে শনিবার মহেশপুর সীমান্ত এলাকায় আসেন। সীমান্ত পার হওয়ার সময় বিএসএফ’র হাতে ধরা পড়েন। বিজিবি’র ঝিনাইদহের খালিশপুরের-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান বলেন, শনিবার ভারতের রোনঘাট বিএিসএফ ক্যাম্প ওই মহিলাকে আটক করে মহেশপুর উপজেলার মাটিলা বিজিবি ক্যাম্পের কাছে হস্তান্তর করে। তারপর বিজিবি তাকে পুলিশে সোপর্দ করে। মহেশপুর থানা থেকে রোববার তাকে ঝিনাইদহ আদালতে পাঠানো হয়। ঝিনাইদহ আদালতের মহেশপুর জিআরও এসআই আল মামুন জানান, রোববার তার পরিবারের পক্ষ থেকে আদালতে জামিন আবেদন করলে আদালত তাকে জামিন দিয়েছেন।

এদিকে বৈধ পথে ভারত থেকে আসা প্রত্যেককে কোয়ারেনটাইনে বাধ্যতামূলকভাবে রাখা হচ্ছে। করোনা পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ হলে ছাড়া হচ্ছে। এ পরিস্থিতিতে ওই নারী করোনা টেস্ট আর কোয়ারেন্টাইনে রাখা প্রয়োজন ছিল বলে মনে করেন স্বাস্থ্য বিভাগ। এ ব্যাপারে ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, ভারতে করোনা ভায়াবহ রূপ নিয়েছে। তারমধ্যে মুম্বাই অন্যতম করোনা মহামারি এলাকা। সেখান থেকে আসা ব্যক্তিকে অবশ্যই কোয়ারেনটাইনে রেখে করোনা পরীক্ষার প্রয়োজন ছিল।

বাংলাদেশ সময়: ১০:৪৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ মে ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »