ব্রেকিং নিউজ

x


জার্মানিতে করোনা পরিস্থিতি অবনতি: কঠোর হচ্ছে বিধিনিষেধ

সোমবার, ১২ অক্টোবর ২০২০ | ১১:১০ পূর্বাহ্ণ

জার্মানিতে করোনা পরিস্থিতি অবনতি: কঠোর হচ্ছে বিধিনিষেধ

জার্মানিতে কোনোভাবেই যেন বশে আনা যাচ্ছে না করোনাকে। দিন যতই যাচ্ছে ততই সংক্রমিত মানুষের সংখ্যা বাড়ছে। সবচেয়ে বেশি সংক্রমিত প্রবাসী-অধ্যুষিত রাজধানী বার্লিন, নর্দরাইন ভেস্টফালেন, বায়ার্ন ও মেকলেনবুর্গ ফরপমার্ন। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সর্বাত্মক চেষ্টার কমতি নেই মার্কেল প্রশাসনের।

বিশেষ করে রাজধানী বার্লিনে রাত ১১টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত সব দোকানপাট বন্ধ রাখার পাশাপাশি মাস্ক পরিধান আবশ্যক ও মদ্যপানে কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নিয়েছে বার্লিনের রাজ্যসরকার। এক জার্মান জানান, করোনার এই পরিস্থিতি যেন ভৌতিক সিনেমার মতো, সবসময় মাস্ক পরে থাকতে হচ্ছে। ভয় হচ্ছে দিনের পর দিন যেভাবে সংক্রমিতের সংখ্যা বাড়ছে তাতে ৪ হাজার ছাড়িয়ে দিনপ্রতি ১০ হাজার হয়ে যায় কিনা। এদিকে একটি কার্যকরী প্রতিষেধক তৈরি না হওয়া পর্যন্ত কাছের আত্মীয়স্বজন বা বন্ধুবান্ধব ছাড়া সব ধরনের পার্টি বা জনসমাগম হয় এমন জায়গা থেকে দূরে থাকার পরামর্শও নাগরিকদের।



আরেক জার্মান জানান, আমি মনে করি সংক্রমণ থেকে যদি সত্যিই বাঁচতে হয় তাহলে সবার প্রতি বিনীত অনুরোধ এখন থেকে দয়া করে কোনো ধরনের পার্টি বা বেশি লোকজন হয় এমন কোনো জায়গায় যাওয়া যাবে না। গণপরিবহন থেকে শুরু করে সব খানেই মাস্ক পরার কোনো বিকল্প আমি দেখছি না। দেশটির রবার্ট কক ইন্সটিটিউট এর সূত্র মতে নতুন ও পুরাতন মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৩ হাজার ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ৯ হাজার ৬শ’র বেশি।

বাংলাদেশ সময়: ১১:১০ পূর্বাহ্ণ | সোমবার, ১২ অক্টোবর ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »