ব্রেকিং নিউজ

x


জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে আ’লীগ প্রার্থীর বিজয়

রবিবার, ১১ অক্টোবর ২০২০ | ৯:৩৬ পূর্বাহ্ণ

জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে আ’লীগ প্রার্থীর বিজয়
জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে আ’লীগ প্রার্থীর বিজয়

জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল ‘নৌকা’ প্রতীক নিয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওই পৌরসভার সাবেক মেয়র ছিলেন। শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে তিনি পেয়েছেন ৭ হাজার ৫৬১ ভোট।

তার নিকটতম জেলা বিএনপির সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী মো. আনিছুর রহমান তালুকদার ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৬ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী মো. মামুনুর রশিদ ‘নারিকেল গাছ’ প্রতীকে পেয়েছেন ৯৬ ভোট। সন্ধ্যায় কালাই উপজেলা পরিষদ হলরুমে জয়পুরহাট জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো.শহিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। জেলা নির্বাচন অফিসার বলেন, ‘কালাই পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে শান্তিপূর্ণ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মোট ৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে পৌরসভার ১৩ হাজার ৫২১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮ হাজার ২৬৩ জন। ভোট প্রদানের হার ৬১.১১ শতাংশ।’ বিএনপি প্রার্থীর ভোট বর্জন এদিকে এজেন্টকে মারধর করে বের করে দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে শনিবার বেলা ১২টার দিকে কালাই সিনেমা হল সংলগ্ন নির্বাচনী কার্যালয়ে বিএনপি মনোনীত প্রার্থী আনিছুর রহমান তালুকদার ভোট বর্জনের ঘোষণা দেয়।



এর আগে সকাল ১০টায় মুলগ্রাম ভোট কেন্দ্রে প্রবেশের সময় আনিছুর তালুকদারের নির্বাচনী এজেন্টের উপর হামলা চালায় আ’লীগ সমর্থকরা। পরে তাকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলেও অভিযোগ বিএনপির এই নেতার। অন্যদিকে ভোট শুরু হওয়ার পরপরই স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ স্থানীয় সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ‘আ’লীগ প্রার্থী বেলাল তালুকদার তাকে সহ তার এজেন্ট যেন ভোটকেন্দ্রে প্রবেশ করতে না পারেন, সেজন্য তিনি হুমকি দিয়েছেন।’ উল্লেখ্য, চলতি বছরের ৫ ফেব্রুয়ারি কালাই পৌরসভার মেয়র খন্দকার হালিমুল আলম জন চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলে গত ৬ সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন কালাই পৌরসভার উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

 

বাংলাদেশ সময়: ৯:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ১১ অক্টোবর ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »