ব্রেকিং নিউজ

x


দেশের ৫ কোটি লোক খাদ্য সহায়তার আওতায় আসবে: সংসদে প্রধানমন্ত্রী

শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | ৭:১২ অপরাহ্ণ

দেশের ৫ কোটি লোক খাদ্য সহায়তার আওতায় আসবে: সংসদে প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাসের কারণে দেশে যাতে খাদ্য ঘাটতি না হয়, সেদিকে সরকার লক্ষ্য রাখছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমানে ৫০ লাখ মানুষকে রেশন কার্ড দেওয়া হচ্ছে। আরও ৫০ লাখ লোককে রেশন কার্ড দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এটি বাস্তবায়ন হলে এক কোটি লোক খাদ্য সহায়তা পাবেন। আর এই এক কোটি লোকের পরিবারের সংখ্যা যদি পাঁচজন হয় তাহলে পাঁচ কোটি লোক খাদ্য সহায়তার আওতায় আসবেন। শনিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদের সপ্তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। বিকেল ৫টায় সংক্ষিপ্ত অধিবেশনটি শুরু হয়। করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যেই সাংবিধানিক বাধ্যবাধকতা রক্ষায় একাদশ সংসদের সপ্তম এ অধিবেশন শুরু হয় বাছাইকৃত এমপিদের নিয়ে। সম্ভব সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে এতে অংশ নেন সংসদ সদস্যরা। অধিকাংশ এমপির মুখে মাস্ক ও হাতে গ্লাভস দেখা যায়।



এবারের অধিবেশন খুবই সংক্ষিপ্ত ৬০ মিনিটের মতো হতে পারে। স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় এই অধিবেশনে সাংবাদিকদের সশরীরে উপস্থিত না হওয়ার অনুরোধ জানানো হয়েছিল। ফলে সাংবাদিকরা টেলিভিশন দেখে সংসদ কভার করছেন। সংবিধানের ১২৩ অনুচ্ছেদের (৩) দফার (ক) উপদফায় উল্লেখ আছে- প্রথম সংসদের এক অধিবেশনের সমাপ্তি ও পরবর্তী অধিবেশনের প্রথম বৈঠকের মধ্যে ৬০ দিনের অতিরিক্ত বিরতি থাকবে না। এর আগে ১৮ ফেব্রুয়ারি জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশন শুরু হয়। সেই হিসাবে ১৮ এপ্রিল ৬০ দিনের সময়সীমা ছিল।

 

বাংলাদেশ সময়: ৭:১২ অপরাহ্ণ | শনিবার, ১৮ এপ্রিল ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »