ব্রেকিং নিউজ

x

নতুন ইতিহাসের পথে জো বাইডেনের মন্ত্রিসভা

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ১০:২২ পূর্বাহ্ণ

নতুন ইতিহাসের পথে জো বাইডেনের মন্ত্রিসভা
প্রেসিডেন্ট জো বাইডেন।

ট্রাম্পের সব আদেশ নিষেধ ধুয়ে মুছে দিয়ে এবার নতুন ইতিহাসের পথে জো বাইডেনের মন্ত্রিসভাও। আদি আমেরিকান ডেব হালান্ডকে দায়িত্ব দেওয়া হয়েছে ডিপার্টমেন্ট অব ইন্টেরিয়রের। আর ডিফেন্স সেক্রেটারি হিসেবে শুক্রবার শপথ নেওয়া লয়েড অস্টিন হচ্ছেন আমেরিকার ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ জেনারেল যার হাতে গেছে পেন্টাগনের দায়িত্ব।

এদিকে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে ২০ জানুয়ারি জো বাইডেনের শপথ নেওয়ার পর তিনজন নতুন সিনেটর শপথ গ্রহণ করেছেন, যার মধ্য দিয়ে সিনেটে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন ডেমোক্র্যাটরা। এর আগে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদেও আধিপত্য ছিল ডেমোক্র্যাটদের।

জর্জিয়া থেকে নির্বাচিত ডেমোক্র্যাট রাফায়েল ওয়ার্নক ও জন অসফ এবং ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত অ্যালেক্স প্যাডিয়া- নতুন এ তিন সিনেটরকে শপথ বাক্য পাঠ করান নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস। হাউজে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা ডেমোক্র্যাট সিনেটর চাক শুমার সহকর্মীদের প্রতি প্রেসিডেন্টের ঐক্যের মনোভাবকে কর্মে রূপান্তর করার আহ্বান জানিয়েছেন।

সংখ্যাগরিষ্ঠ নেতা হিসেবে নিজের প্রথম বক্তৃতায় শুমার বলেন, প্রেসিডেন্ট বাইডেন, আমরা আপনার কথা স্পষ্ট শুনতে পেয়েছি। আমাদের দীর্ঘসূচি রয়েছে এবং আমাদের এটি একসঙ্গে বাস্তবায়ন করতে হবে। প্রসঙ্গত, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর ডেমোক্র্যাট নেতা জো বাইডেন মুখোমুখি হতে যাচ্ছেন বেশকিছু চ্যালেঞ্জের। প্রথম ১০ দিনেই বাইডেন বেশ কিছু নির্বাহী আদেশ জারির কাজ শুরু করছেন। এই আদেশগুলো প্রেসিডেন্টের ক্ষমতাবলে জারি করা নির্বাহী আদেশ, যার জন্য কংগ্রেসের অনুমোদনের প্রয়োজন হয় না।

বাংলাদেশ সময়: ১০:২২ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ জানুয়ারি ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »