ব্রেকিং নিউজ

x


পোপ ফ্রান্সিসের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাৎ

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৯:৫৭ অপরাহ্ণ

পোপ ফ্রান্সিসের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাৎ
পোপ ফ্রান্সিসের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাৎ

ইতালি সফরের তৃতীয় দিনে স্থানীয় সময় বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ভ্যাটিকান সিটিতে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন‌ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পোপের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি হোটেলে ফিরেন। স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় ট্রেনযোগে মিলানের উদ্দেশে রোম ত্যাগ করেন তিনি। মিলানে রাত্রিযাপন শেষে আগামীকাল দুপুরে ঢাকার উদ্দেশে ইতালি ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এদিকে, দেশটিতে চার দিনের সফরে গিয়ে প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠকে সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে একযোগে কাজ করবে দুই দেশ বলে উল্লেখ করা হয়। স্থানীয় সময় বুধবার বিকেলে দুই শীর্ষ নেতার বৈঠকে রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়। এ সময়, বাংলাদেশকে জ্বালানি ও সামরিক খাতে ইতালি সহযোগিতা করতে চায় বলেও জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।



পোপ ফ্রান্সিসের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাৎ

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের সরকারি বাসভবন পালাজ্জো চিগিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির তরফ থেকে লাল গালিচায় সংবর্ধনা দেয়া হয় অতিথি সরকারপ্রধান শেখ হাসিনাকে। দু’দেশের জাতীয় সঙ্গীত বাজিয়ে সামরিক কায়দায় জানানো হয় রাষ্ট্রীয় সম্মান। দুই প্রধানমন্ত্রী হেঁটে হেঁটে প্যারেড পরিদর্শন করেন। পরে, আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকে বসেন দুই শীর্ষ নেতা। এ সময়, হাসিনা-জিউসেপ প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেন জানান প্রধানমন্ত্রীর প্রেসসচিব।

তিনি জানান- রোহিঙ্গা ইস্যু ছাড়াও দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের আওতায় বিভিন্ন বিষয়ে কথা বলেছেন দুই প্রধানমন্ত্রী। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় দেশটির প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন, আশ্বাস দিয়েছেন সামরিক ও জ্বালানি খাতে বাংলাদেশকে সহযোগিতা করারও। এর আগে, সফরের দ্বিতীয় দিনের শুরুতেই প্রধানমন্ত্রী ইতালিতে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সেরি ভবন উদ্বোধন করেন। এ সময়, রোমের ডেল অ্যান্ট্রাটাইড এলাকায় বাংলাদেশ দূতাবাসের পাঁচতলা এই ভবন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ৯:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »