ব্রেকিং নিউজ

x


বাংলাদেশকে প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া ও কুকুর উপহার দিল ভারত

বুধবার, ১১ নভেম্বর ২০২০ | ১০:৩৭ পূর্বাহ্ণ

বাংলাদেশকে প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া ও কুকুর উপহার দিল ভারত
ছবিঃ সংগ্রহিত।

বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে পেট্রাপোল-বেনাপোল চেকপোস্টের নোম্যান্সল্যান্ডে ঘোড়া ও কুকুরগুলো আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় ভারতের উত্তর প্রদেশের ১৭ পদাতিক সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল এন এস খুদ্যো এবং বাংলাদেশ ৫৫ পদাতিক সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল হুমায়ুন কবিরসহ দুই দেশের সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সীমান্তে দুই বাহিনী এক অপর বাহিনীর কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা জানান। এসময় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। জানা যায়, দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার করতে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ৫০টি ঘোড়া ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার দেওয়ার সিদ্ধান্ত হয়।



তার প্রথম চালানের ২০টি ঘোড়া বাংলাদেশে প্রবেশ করে। ঘোড়া ও কুকুরগুলো সরাসরি সাভার ক্যান্টনমেন্ট নেয়া হবে। বাংলাদেশ সেনাবাহিনী ৫৫ পদাতিকের মেজর জেনারেল হুমায়ন কবীর জানান, ভারতের সাথে বাংলাদেশের বন্ধুত্বের ইতিহাস দীর্ঘদিনের। উত্তর উত্তর এ সম্পর্ক আরও বাড়বে।

 

বাংলাদেশ সময়: ১০:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ১১ নভেম্বর ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »