ব্রেকিং নিউজ

x

বৃষ্টিপাতের প্রবণতা কমেছে দেশে

শুক্রবার, ০১ অক্টোবর ২০২১ | ৯:০৯ পূর্বাহ্ণ

বৃষ্টিপাতের প্রবণতা কমেছে দেশে

মৌসুমী বায়ু দুর্বল হয়ে পড়ায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমেছে। তবে দু’দিনে বৃষ্টিপাত বাড়ার আভাস রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, ঝাড়খন্ড ও তসংলগ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে ঝাড়খন্ড এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ গুজরাট, রাজস্থান, উত্তর প্রদেশ, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। তবে মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজ করছে। আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ জানিয়েছেন, শুক্রবার (১ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।


সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে এ সময় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কি.মি.। শনিবার নাগাদ এই সময়ের শেষের দিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি বৃদ্ধি পেতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হবে।


বাংলাদেশ সময়: ৯:০৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ অক্টোবর ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »