ব্রেকিং নিউজ

x

ভাইকে বাঁচাতে অঝোরে কাঁদলেন ক্রিকেটার শরীফ

শনিবার, ১৩ মার্চ ২০২১ | ১০:৫০ পূর্বাহ্ণ

ভাইকে বাঁচাতে অঝোরে কাঁদলেন ক্রিকেটার শরীফ

বড় ভাইয়ের জন্য সাহায্যের আবেদন করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়েছেন জাতীয় দলের সাবেক পেসার মোহাম্মদ শরীফ। এ সময় লিভার সিরোসিসে আক্রান্ত বড় ভাই মোহাম্মদ জিয়াউর রহমানের (৪৫) জন্য ‘লিভার ডোনার’ চেয়ে অঝোরে কেঁদেছেন তিনি। তিনি জানান, নিশ্চিত মৃত্যুর হাত থেকে তাকে বাঁচাতে হলে জরুরি ভিত্তিতে লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে। এজন্য প্রয়োজন লিভার ডোনার।

রোগীর রক্তের গ্রুপ: বি পজিটিভ। শুক্রবার (১২ মার্চ) বিকেলে সাড়ে ৫ টার দিকে নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই সাহায্যর আবেদন করেন শরীফ। কান্নাজড়িত কণ্ঠে পঞ্চান্ন সেকেন্ডের এই লাইভ বক্তব্যে দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, প্রিয় দেশবাসী। আসসালামু আলাইকুম। আমি ক্রিকেটার মোহাম্মদ শরীফ। আপনাদের কাছে একটা আকুল আবেদন নিয়ে এসেছি। আমার বড় ভাই অনেকদিন যাবত লিভার সিরোসিস যন্ত্রণায় ভুগছেন। তাকে ট্রিটমেন্ট করাতে হলে খুব দ্রুত লিভার ট্রান্সপারেশন করতে হবে। নয়তো আমরা তাকে জীবিত পাবো না। কেউ কি আছেন এই মূহুর্তে আমাদের একটা লিভার দান করবেন? কেউ কি আমাদের পাশে এসে দাঁড়াবেন? দয়া করে কেউ যদি এই মূহুর্তে আমাদের হেল্প করেন আমরা সারাজীবন আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকবো। প্লিজ প্লিজ দয়া করেন।

আমার ভাইকে বাঁচানোর জন্য একটু চেষ্টা করুন। জাতীয় সাবেক দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ শরীরের এই ভিডিও লাইভ বার্তা বিকেল থেকেই বিভিন্নজন নিজেদের ফেসবুক আইডিসহ বিভিন্ন গ্রুপে শেয়ার করতে থাকেন। প্রচুর মানুষ সমবেদনা জানিয়ে কমেন্ট করছেন। রাত ১২টায় দেখা যায়, পোস্টটি ভাইরাল হয়ে গেছে। ১৫ হাজার ভিউ, কয়েক হাজার শেয়ার ও লাইক কমেন্ট পড়েছে। সাবেক ক্রিকেটার মোহাম্মদ শরীফ মহামারি করোনাকালীন সময়ের শুরু থেকে নিজ উদ্যোগে ‘শরীফ ফাউন্ডেশন’ নামে একটি সামাজিক সেবামূলক সংগঠন প্রতিষ্ঠা করে সমাজের সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে সহযোগিতা করে এসেছেন। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থদের খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা দিয়েছেন। আজ নিজের বড় ভাইকে বাঁচাতে তিনি অশ্রুসিক্ত চোখে দেশবাসীর কাছে দু’হাত পেতে সহযোগিতা কামনা করছেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল ইউনিয়নের আরামবাগ এলাকার স্থানীয় বাসিন্দা ও জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় শরীফের বড় ভাই মোহাম্মদ জিয়াউর রহমান গত জানুয়ারি মাস থেকে এই জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। প্রথমে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি থাকলেও তার অবস্থার কোনও উন্নতি হয়নি। বর্তমানে তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি হাসপাতালে) এক সপ্তাহ ধরে চিকিৎসাধীন আছেন তিনি।

মোহাম্মদ জিয়াউর রহমান ২ কন্যা সন্তানের জনক। পেশায় তিনি একজন ব্যবসায়ী। স্ত্রী সন্তান নিয়ে পৈতৃক বাড়িতেই বসবাস করেন। লিভার ডোনারের জন্য পরিবারের পক্ষ থেকে সবার কাছে বিশেষ অনুরোধ জানিয়েছেন জিয়াউর রহমানের বেয়াই সারোয়ার জাহান সুজন। ডোনার পেতে সাহায্য করতে সুজনের (০১৩০১৩৭৭৬০২ ও ০১৭৯৬৭২০৮১৬) এই দুইটি নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০:৫০ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ মার্চ ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »