ব্রেকিং নিউজ

x

মাশরাফির বক্তব্যে আলোড়ন ভারতেও

শনিবার, ২২ মে ২০২১ | ৯:৪৩ পূর্বাহ্ণ

মাশরাফির বক্তব্যে আলোড়ন ভারতেও
মাশরাফি বিন মর্তুজা।

সম্প্রতি নিজ নির্বাচনী এলাকায় দলীয় নেতাকর্মীদের বিবাদ মেটানোর উদ্দেশ্যে এবং বিক্ষোভকারী জনতাকে শান্ত করতে একটি বক্তব্য দেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বক্তব্যটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

তবে অবাক করা বিষয় হলো, মাশরাফির ওই বক্তব্যের ভিডিও বাংলাদেশের পাশাপাশি প্রতিবেশী দেশ ভারতেও আলোড়ন তুলেছে। সেখানে সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকে নিজ দেশের নেতা-নেত্রীদের প্রতি মাশরাফিকে অনুসরণ করার আরজিও জানাচ্ছেন। এমনটিই বলা হয়েছে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে। ঈদের পর মাশরাফি নির্বাচনী এলাকায় গেছেন গত ১৬ মে। এলাকায় গিয়ে সাধারণ মানুষের সমস্যা ও সমাধানের প্রাণপণ চেষ্টা, রাস্তাঘাটের উন্নয়নে অনিয়ম-দুর্নীতি হচ্ছে কি না তা সরেজমিনে পরিদর্শন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো ও মানুষের প্রত্যাশা জানতে ছুটে চলেছেন তিনি। বিভিন্ন এলাকার বিবাদ মীমাংসারও চেষ্টা করতে দেখা গেছে মাশরাফিকে।


মঙ্গলবার বিকেলে ইতনা এসপিএল প্রাথমিক বিদ্যালয় মাঠে বিবাদ মীমাংসায় সবার উদ্দেশে দেওয়া একটি বক্তব্য মানুষের হৃদয় স্পর্শ করেছে। গ্রামের সাধারণ মানুষ বুঝতে পারে এমন সাবলীল ভাষায় দেওয়া বক্তব্যটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সেদিন মাশরাফি তার বক্তব্যে বলেছিলেন, ‘ঈদের নামাজ আপনারা ৩০টা রোজা রেখেও পড়তে পারেননি! অমুক নেতা ঢাকায় বসে বলছে মাইরে দিয়ে আয়, আপনি মেরে দিলেন। মাইরে দিয়ে এসে আপনার কী হলো আপনি বুঝলেন না। সে কি আপনার মামলা লড়ে? কোনো দিন লড়েছে? জেল যা খাটার তা তো আপনারাই খাটছেন, নাকি? খাটছেন না? তারা আপনাদের কী দেয়? খাইতে দেয়?’

তিনি আরো বলেন, ‘এই ধরেন আমার কথায় আপনারা এইগুলা করতেছেন, ধইরে নিলাম। আমি আপনাকে খাইতে দি? পরতে দি? ছেলে-মেয়ের পড়াশোনা করাই? হাসপাতালে ভর্তি করাই? তাহলে আমি কিসের নেতা। আমার কথায় আপনি আরেকজনকে মেরে ফেলবেন। আপনারা কেউ মারামারি করবেন না। মারামারি করবেন তো খবর আছে। এবার কিন্তু কোনো পিরিত হবে না। ’ আদর্শ নেতার মতো মাশরাফির সবাইকে মিলিয়ে দেওয়ার এই চেষ্টা অনেক প্রশংসিত হচ্ছে।


নেটাগরিকরাও তাকে ভালোবাসায় ভরিয়ে দিচ্ছেন। ওপারের একজন লিখেছেন, ‘তাঁর প্রতিটা কথা আমাদের মনের কথা। সাধারণ মানুষ যত দ্রুত এসব বুঝবে ততোই ভালো। ’ আরেকজন লিখেছেন, ‘এপারের (ভারতের) নেতা-নেত্রীদেরও তার কাছ থেকে এটা শেখা উচিত।

বাংলাদেশ সময়: ৯:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, ২২ মে ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »