ব্রেকিং নিউজ

x


মাস্ক পড়া ব্যক্তিদের ফুলের তোড়া-চকলেট দিয়ে অভ্যর্থনা

বুধবার, ২৯ জুলাই ২০২০ | ৯:৩০ পূর্বাহ্ণ

মাস্ক পড়া ব্যক্তিদের ফুলের তোড়া-চকলেট দিয়ে অভ্যর্থনা
মাস্ক পড়া ব্যক্তিদের ফুলের তোড়া-চকলেট দিয়ে অভ্যর্থনা। ছবিঃ সংগ্রহিত।

ঈদুল আযহায় মৌলভীবাজারে করোনার সংক্রমণ নিয়ন্ত্রেনে রাখতে জেলা প্রশাসন ও পুলিশ সুপার নানাভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছে। হাট-বাজার,মার্কেট, পাড়া মহল্লা এবং গরুর বাজারে বিভিন্ন পন্থায় সংক্রমণ প্রতিরোধ বিষয়ে নতুনভাবে প্রচারণা চালানো হচ্ছে। মাস্ক পড়ে বাজারে আসা শতাধিক ব্যক্তিকে সচেতনতায় আরো উৎসাহ বাড়াতে ফুলের তোড়া ও চকলেট দিয়ে অভ্যর্থনা জানায় পুলিশ।

মঙ্গলবার (২৮ জুলাই) জেলা পুলিশ ‘নো মাস্ক, নো সেল’ নামে ব্যতিক্রমধর্মী প্রচারনায় জেলা শহরের লোকজনদের মধ্যে ব্যাপক দৃষ্টি পড়েছে। মঙ্গলবার বেলা ১টা থেকে বিকাল পর্যন্ত একাধিক স্পটের ব্যবসা প্রতিষ্টান, কাঁচা বাজার, পশ্চিমবাজার ও গরুর বাজারে ‘নো মাস্ক, নো সেল’ কার্যক্রমের গণসচেতনতা চলে। পুলিশ জানায়, নো মাস্ক নো সেল এর কার্যক্রমের মূল লক্ষ্য হচ্ছে, ব্যবসা প্রতিষ্ঠানের মালিক কর্মচারি, ক্রেতা-বিক্রেতা এমনকি পথচারীরা শতভাগ মাস্ক পড়ে কেনাকাটা করবে। আর এ লক্ষ্যেই জেলা পুলিশের তদারকিতে এ প্রচারণা চলতে থাকবে।



এদিকে পুলিশ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে করোনায় সচেতনতা বাড়াতে মালিক ও কর্মচারিদের বিনা মূল্যে মাস্ক বিতরন করেছে। সেই সাথে মাস্ক ছাড়া আসা ক্রেতাদের কাছে পণ্য বিক্রি না করার পরামর্শ দেয়া হয়। এতে ব্যবসায়ীরাও এ বিষয়ে পুলিশকে সম্মতি জানায়। পুলিশ মঙ্গলবার (২৮ জুলাই) প্রায় দু‘হাজারের বেশী মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে। এছাড়া মাস্ক পড়ে আসা শতাধিক ব্যক্তিকে সচেতনতায় আরো উৎসাহ বাড়াতে ফুলের তোড়া ও চকলেট দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

এতে উপস্থিত জনসাধারণ পুলিশের এমন আন্তরিকতায় ব্যাপক উৎফুল্ল মনোভাব পোষণ করেন। পুলিশের সাথে সমন্বয় করে বেশ কয়েকটি স্বেচ্ছাসেবক তরুণ দল এগিয়ে আসে তাদের সহায়তা করতে। উষার আলো ও বন্ধু নীড় এ দুটি সামাজিক সংগঠন সচেতনতায় পুলিশের সাথে থাকবে বলে জানিয়েছে। অপরদিকে এ প্রচারণায় জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমদ, পৌর মেয়র মো. ফজলুর রহমান, অতিরিক্ত পুলিম সুপার মো. জিয়াউর রহমান ও ব্যবসায়ী প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। এদিকে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান দুপুরের দিকে তার পুরো প্রশাসনিক টিম নিয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে পুরো শহর ঘুরে বেড়ান এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করেন। জেলা প্রশাসন ও জেলা পুলিশের আজকের এ আয়োজন সকল শ্রেনী পেশার মানুষের কাছে প্রশংসিত হয়েছে।

বাংলাদেশ সময়: ৯:৩০ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »