ব্রেকিং নিউজ

x

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে ঝিনাইদহের শৈলকুপায় সাংবাদিকদের বিক্ষোভ-মানববন্ধন

মুক্তি না দিলে টানা কর্মসূচীর হুমকি

বুধবার, ১৯ মে ২০২১ | ৫:১২ অপরাহ্ণ

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে ঝিনাইদহের শৈলকুপায় সাংবাদিকদের বিক্ষোভ-মানববন্ধন
ঝিনাইদহের শৈলকুপায় সাংবাদিকদের বিক্ষোভ-মানববন্ধন- ফাইল ছবি।

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদ জানিয়েছে শৈলকুপায় কর্মরত সাংবাদিকেরা।

প্রতিবাদ সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়। মুক্তি না দিলে টানা কর্মসূচীর হুমকি দেয়া হয়। রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে গণমাধ্যমের কর্মীরা আজ বুধবার বেলা ১১টায় শৈলকুপা প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব চ¦ত্তরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে যোগ দেয় । শৈলকুপা প্রেসক্লাবের সভাপতি এম হাসান মুসার সভাপতিত্বে ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে বক্তব্য রাখেন ডিবিসি টেলিভিশনের ঝিনাইদহ প্রতিনিধি আব্দুর রহমান মিল্টন, প্রেসক্লাবের সহ-সভাপতি মফিজুল ইসলাম, সমকালের সাংবাদিক তাজনুর রহমান ডাবলু, আলিমুজ্জামান প্রমুখ।


প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমাদের সময় প্রতিনিধি শাহিন আক্তার পলাশ এসব কর্মসূচী সঞ্চালন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক রামিম হাসান, আব্দুল ওহাব,চঞ্চল মাহমুদ, মাসুদুর রহমান, মিশু মিয়া, আব্দুল জাব্বার, ওয়ালিউল্লাহ, সম্রাট সহ নানা গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মী। সংবাদকর্মীদের এ কর্মসূচীতে একত্বতা প্রকাশ করে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয় । কর্মসূচিতে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এ ছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান ও পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

ঝিনাইদহের শৈলকুপায় সাংবাদিকদের বিক্ষোভ-মানববন্ধন

প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে।


বাংলাদেশ সময়: ৫:১২ অপরাহ্ণ | বুধবার, ১৯ মে ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »