ব্রেকিং নিউজ

x


লাইসেন্সবিহীন কোনও ফার্মেসি থাকবে না

বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০২০ | ৯:৫৫ পূর্বাহ্ণ

লাইসেন্সবিহীন কোনও ফার্মেসি থাকবে না

লাইসেন্স ও ফার্মাসিস্টবিহীন কোনও ফার্মেসি থাকবে না। কোনোভাবেই আপনারা রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি করবেন না এবং পুরো ডোজ ছাড়া দেবেন না, মেডিসিন শপের মালিকদের এ নির্দেশনা দিয়েছেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

বুধবার (৪ নভেম্বর) মৌলভীবাজার রেস্ট ইন হোটেলের রিচমন্ড হলে ‘বাংলাদেশ মডেল ফার্মেসি ও মডেল মেডিসিন শপের প্রয়োজনীয়তা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনার এমন নির্দেশনা দেন তিনি। জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ওষুধ প্রশাসন অধিদফতর, ডিএফআইডি-ব্রিটিশ সরকারের অর্থায়নে এবং বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সোসাইটি ও ম্যানেজমেন্ট সায়েন্সেস ফর হেলথ-এর সহযোগিতায় এটি আয়োজন করা হয়। তিনি বলেন, ফিজিসিয়ান স্যাম্পল বিক্রির জন্য নয়।



আর মেয়াদোত্তীর্ণ ওষুধের পরিবর্তে যদি কোনও কোম্পানি ফিজিশিয়ান স্যাম্পল দেয় সেসব কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা বেটার হেলথ ইন বাংলাদেশের সহযোগিতায় আপনাদের জন্য সফটওয়্যার তৈরি করেছি। আশা করছি সবাই উপকৃত হবেন। মনে রাখবেন স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

 

বাংলাদেশ সময়: ৯:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »