ব্রেকিং নিউজ

x

সৌদি প্রবাসীদের কোয়ারেন্টিনে ভুর্তকি দেবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

শনিবার, ২৯ মে ২০২১ | ১০:১৮ পূর্বাহ্ণ

সৌদি প্রবাসীদের কোয়ারেন্টিনে ভুর্তকি দেবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

প্রবাসী শ্রমিকদের সৌদি আরবে হোটেল কোয়ারেন্টিনের খরচে ভুর্তকি দিচ্ছে সরকার। পাশাপাশি ২০ বছর বয়সী কর্মীদেরও করোনা টিকার আওতায় আনার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার বিকেলে মন্ত্রণালয় সাংবাদিকদের এসব কথা জানান তিনি। করোনা মোকাবিলায় সৌদি আরব সরকারের বেধে দেয়া নতুন বিধিনিষেধে অনেকটাই ভোগান্তিতে পড়েছেন প্রবাসী কর্মীরা। সেখানে গিয়ে নিজ খরচে ৭ দিনের হোটেলে কোয়ারেন্টিনের বাধ্যবাধকতায়, বাংলাদেশি শ্রমিকদের খরচ ৬৫ হাজার ৭০০ টাকা। প্রবাসীদের অভিযোগ, নির্ধারিত হোটেলে বুকিং না পাওয়ায়, ফ্লাইটের টিকিটও পাচ্ছেন না তারা। এ অবস্থায় প্রবাসীদের কর্মস্থলে ফেরা নির্বিঘ্নে নির্দেশনা দেয়া হয়েছে বাংলাদেশের সৌদি মিশনকে।


এ সমস্যা মধ্যপ্রাচ্য-ভিত্তিক হওয়ায় সরকারের পরিকল্পনা, সেখানে কাজে যাওয়া ২০ বছর থেকে শুরু করে সব বয়সী শ্রমিককে করোনা টিকার আওতায় আনা। দুই ডোজই নেয়া থাকলে হোটেল কোয়ারেন্টিনের সমস্যায় পড়তে হতো না তাদের। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ভারত থেকে যেসব বাংলাদেশি দেশে এসেছেন, তাদের মধ্যে ১৩ জনের কোভিড আর একজনের ‘ব্ল্যাক ফাঙ্গাস’ ধরা পড়েছে। এটা নিয়ে প্রচারণা বেশি হওয়ায় সবাই ভয় পাচ্ছেন, যেন বাংলাদেশে করোনার ভারতীয় ভেরিয়েন্ট খুব বেশি। এর ফলে বিভিন্ন দেশ রেড অ্যালার্ট দিয়ে রেখেছে। সিঙ্গাপুর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, বাহরাইন ও দক্ষিণ কোরিয়া তাই বাংলাদেশের ফ্লাইট বন্ধ করে দিয়েছে।

দুই ডোজ টিকা আর পিসিআর টেস্টের রিপোর্ট নিয়ে গেলে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে কোয়ারেন্টিনে থাকতে হয় না। তাই সেখানে যেসব কর্মী যাবেন, তাদের জন্য টিকা প্রদানে বয়স শিথিল করার কথাও ভাবছে সরকার বলেও জানান তিনি। এছাড়া দ্বিতীয় ডোজ নিশ্চিতে অস্ট্রেলিয়ায় পড়ে থাকা অক্সফোর্ডের টিকা ঢাকায় দেশটির রাষ্ট্রদূতের মাধ্যমে চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।


বাংলাদেশ সময়: ১০:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »