ব্রেকিং নিউজ

x


হেলমান্দে সরকারি বাহিনীর হামলায় ৭০ তালেবান নিহত

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ১০:১৩ পূর্বাহ্ণ

হেলমান্দে সরকারি বাহিনীর হামলায় ৭০ তালেবান নিহত

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে নিরাপত্তা বাহিনীর হামলায় অন্তত ৭০ জন তালেবান সদস্য নিহত হয়েছেন। অভিযানে তালেবানের হেলমান্দ প্রদেশের ডেপুটি গভর্নর মাওলাভি গাফুরকে আটক করা হয়েছে। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান স্থানীয় তোলো নিউজকে এ তথ্য জানিয়েছেন। ওই খবরের বরাতে পার্সটুডে জানিয়েছে, হেলমান্দ প্রদেশের নাওয়া এবং নাহারি সেরাজ এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭০ তালেবান নিহত হয়েছেন।

অবশ্য নিরাপত্তা বাহিনীর কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তারিক আরিয়ান তা জানাননি। আফগান সরকারের সঙ্গে আলোচনা করছেন তালেবানের এসব নেতা প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় তালেবানও পাল্টা প্রতিরোধ করে এবং দুপক্ষের সংঘর্ষে বিদ্যুতের একটি সাবস্টেশন ধ্বংস হয়েছে; যার কারণে কান্দাহার ও হেলমান্দ প্রদেশ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। গত কয়েক দিন ধরে আফগানিস্তানের বিভিন্ন স্থানে সরকারি সেনা এবং তালেবানের মধ্যে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।



একদিকে আফগান সরকার এবং তালেবান নেতারা যখন কাতারের রাজধানী দোহায় শান্তি আলোচনা করছেন অন্যদিকে যুদ্ধক্ষেত্রে লড়ছে দুই বাহিনী। এতে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা কঠিন হয়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০:১৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০

রয়াল বেঙ্গাল নিউজ.কম |

Development by: webnewsdesign.com

Translate »